জিম যাওয়ার সঠিক বয়স

জিম যাওয়ার সঠিক বয়স

RIGHT-AGE-TO-GO-TO-GYM2এটা প্রায় সবচেয়ে বড় ধারণা জিম যাওয়ার সবচেয়ে কম বয়স কি. সত্যি বলতে অঙ্গপ্রত্যঙ্গের চলাচলকে স্বাভাবিক রাখতে জীবনের প্রথম বছরে শিশুর, মনোবল, শক্তি এবং নমনীয়তার বিকাশ এর জন্য ব্যায়াম জরুরী. শিশুরা ক্লান্ত না হয়ে পড়ে অনেকখণ একটানা হাত, পা ও পিছনের ব্যায়াম করতে পারে. একটি পূর্ণবয়স্ক এইগুলি করতে গিয়ে খুব তাড়াতাড়ি ক্লান্ত হয়ে পড়েন. হামাগুড়ি দিয়ে হাঁটা, হাঁটা, দৌড়ানো, সাইক্লিং ইত্যাদি ব্যায়াম যেখানে প্রতিরোধের বিরুদ্ধে পেশী তে টান পড়ে.

যদি শিশুদের মধ্যে হাঁটা, সাইকেল চালানো, সাঁতার শুরু করার জন্য কোন বয়সের সীমা নেই, তাহলে কেন সেখানে জিম শুরু করার বয়স সীমা আছে. আমরা যদি জিম এর ব্যায়াম গুলি দেখি, তাহলে আপনি সহজে বুঝতে পারবেন যে এই সব ব্যায়াম প্রাকৃতিক এবং স্বাভাবিক. ব্যায়াম যেমন পুশ আপস,, এসকোয়্যট, চিনআপস, ফ্রংট প্রেস, বারবেল কার্ল ইত্যাদি ব্যায়াম প্রাকৃতিক বায়ো-মেকানিক্যাল ব্যায়াম, যেখানে পেশী পেশী গ্রুপ জৈবিক আন্দোলনের সঙ্গে বরাবর প্রতিরোধের বিরুদ্ধে সচেষ্ট হয়. এই পেশী শক্তিশালীকরণ, জয়েন্টগুলোতে এবং লিগামেন্টের উপর কম চাপ রেখে বাড়ে. যেখানে, কুস্তি, কাবাড্ডী, বক্সিং মত ক্রীড়া সব বল গেম এবং র্যাকেট গেম আঘাত প্রবণ খেলা যদি খুব উচ্চ তীব্রতায় খেলা হয়.এই ক্রীড়ায় এটা একদম অনিশ্চিত যে পরবর্তী মুভমেন্ট কীহবে এবং যাতে পেশী, যুগ্ম, সন্ধিবন্ধনী বা কণ্ডরা প্রয়োগ করা হবে. এর জন্য শরীর কে ঘূর্ণন, রোয়িং, পিভোটিং, , সরকমডক্শন, ডোরসিফেক্শন ইত্যাদি নির্দিষ্ট অস্বাভাবিক এবং অগতানুগতিক মুভমেন্ট করতে হয় এবং এটি আঘাত প্রবণ এবং এর জন্য অবাঞ্ছিত মচকান হতে পারে.

যেখানে জিম ব্যায়াম মুভমেন্ট হল সহজ ভাঁজ এবং পেশী এক্সটেনশানগুলি প্রাকৃতিক শারীরবৃত্তীয়. এটা অনাবশ্যক জয়েন্টগুলোতে, লিগামেন্ট এবং কণ্ডরা বাট কম সেট করে এবং মাংসপেশী কে শক্তিশালী করে. কিন্তু সমস্যা হল যে একাগ্রতা, সম্পৃক্ততা, গম্ভীরতা, স্থায়িত্ব, ভারসাম্য, নিরাপত্তা, সচেতনতা, ফলাফলের ওরিয়েন্টেশন ইত্যাদি 14 বছরের নীচের শিশুদের থাকেনা এবং এই কারণে জিম থেকে অবাঞ্ছিত দুর্ঘটনা হতে পারে. জিমে ব্যায়াম সামান্য বিরক্তিকর যা জিমে দীর্ঘ থাকার তরুণদের আকৃষ্ট করতে পারে না. এটা প্রশিক্ষকের দায়িত্ব, ব্যায়াম কে অনেক রসাল করা এবং নতুন প্রার্থীদের জন্য ব্যায়াম কে মৌলিকভাবে নিরাপদ করে শেখানো, যাতে তারা সঠিক কৌশল শিখতে পারে. এটা খুব ভাল যে জিমের মেশিন নিরাপদ এবং শরীরের ব্যায়াম যান্ত্রিক মেশিনের অনুযায়ী হয় উঠেছে.

এটা পরামর্শ দেওয়া হয় যে 14 বছর বয়সে প্রায় জিম শ্রেষ্ঠ কার্যক্রম দেয় যেখানে সুবিধাগুলি কোন সমস্যা ছাড়াই অর্জন করা যেতে পারে. পুরুষ ও নারীদের মধ্যে এই বয়সে স্বাভাবিক হরমোন প্রবাহ বেড়ে যায় এবং প্রাকৃতিক বৃদ্ধি ফ্যাক্টর জিমে ব্যায়াম পুরুষ কে ভাল, শক্তিশালী পেশীবহুল, চর্বিহীন এবং সুস্থ দেহ প্রদান করে. নারীদের কে ভাল কনট্যুর সঙ্গে সুষম, চর্বিহীন সুস্থ প্রদান করে. সাবধান হতে হবে যে শিশুরা ভাল, যোগ্যতাসম্পন্ন প্রত্যয়িত এবং প্রেরণা প্রশিক্ষক অধীনে মানসিকভাবে সুস্থ, ভাল ও বুদ্ধিমত্তার সঙ্গে শিক্ষা নিতে পারে.

RELATED ARTICLES

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Please note, comments must be approved before they are published